ডা. আজাদ খান, স্টাফ রিপোর্টার জামালপুর:  জামালপুর জেলার ইসলামপুর উপজেলার ৪নং সাপধরি ইউনিয়নের উত্তর জোরডোবা অস্থায়ী বসতবাড়ির (নদী ভাঙ্গনের শিকার) লোকদের উপর অতর্কিত হামলা চালায় একদল দুর্বৃত্ত ডাকাত দলের গ্যাং লিডার চটকু মন্ডল ও তার সহযোগী সহ আরো ৩০ থেকে ৩৫জন ।

চটকু মন্ডল ও তার সহযোগীরা মিলে অস্থায়ী বসত বাড়ির ৫/৬ জনের উপর হামলা, অনেক মারধর, তাদের বাড়িতে লোটপাট এবং তাদেরকে প্রাণনাশের হুমকি দেয় । ভুক্তভোগীর আত্মীয় ও জামালপুর ডিস্ট্রিক্ট টিমের প্রতিষ্ঠাতা এডমিন “শওকত আলী দুখু” জানান- শনিবার (১২ মার্চ) বিকাল চার (৪) ঘটিকার সময় এ হামলা ও লোটপাটের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ২জনের অবস্থা আশংকাজনক ও ১জন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। একজনকে ইসলামপুর হাসপাতাল থেকে জামালপুর জেনারেল হাসপাতালে ট্রান্সফার করা হলে ভুক্তভোগীর অবস্হা আরো খারাপ হওয়ায় জামালপুর থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরো বলেন, আহতদের অস্থায়ী বসত বাড়িতে আবারো হামলা করবে এমন কথা প্রকাশ্যে বলায় ভুক্তভোগীরা প্রশাসন সহ সকলের সহযোগিতা চেয়েছেন । ঘটনা ঘটার পর রাতে দুবৃত্ত দলের ৫/৬ জন মিলে ইসলামপুর থানায় মিথ্যা মামলা করতে গেলে তাদের কে থানায় আটক করা হয়! যেহেতু এই হামলার ঘটনা ঘটার সাথে সাথেই “শওকত আলী দুদু” ইসলামপুর প্রশাসন এবং জামালপুর পৌর মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু কেও ঘটনা টা জানিয়ে রাখেন।

সে সুবাদেই দুবৃত্ত দল থানায় মিথ্যা মামলা করতে আসা মাত্রই জামালপুর পৌর মেয়র বিষয়টার খবর পেয়ে যান, তার পরই তাদের সবাই কে আটক করা হয়। পরবর্তীতে আঘাত প্রাপ্তদের মধ্য থেকে বছির উদ্দিন নান্নু বাদী হয়ে রাতেই মামলা দায়ের করেন। সর্শেষ খবর পাওয়া পর্যন্ত আজ সকালে আটককৃতদের জামালপুর কোর্টে চালান দেয়া হয়েছে।

 

 

কলমকথা/ বিথী